1. admin@newsbayanno24.com : admin :
  2. newsbayanno24@gmail.com : newsbayanno24 : নিউজ বায়ান্ন ২৪ ডটকম
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
শিরোনাম :
খলিলুর রহমান আইডিয়াল স্কুলের জেলার ক্রীড়া প্রতিযোগিতায় সাফল্য  লৌহজংয়ে শহীদ আবরার ফাহাদের মৃত্যু বার্ষিকী পালন লৌহজংয়ে বিশ্ব শিক্ষক দিবস পালন পত্নীতলায় সাংবাদিকদের সাথে নবাগত ওসি’র মতবিনিময় পত্নীতলায় আইন-শৃংখলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত পত্নীতলায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত বাঁশখালীতে বিদ্যুৎস্পৃষ্টে আহত রাজমিস্ত্রির চারদিন পর মৃত্যু নোয়াখালীতে আরইবি ও পল্লীবিদ্যুৎ সমিতিকে একিভূতকরণের দাবিতে মানবন্ধন-সমাবেশ ঝিনাইদহে উপজেলা শিক্ষা অফিসে অনলাইনে বদলী জালিয়াতির সত্যতা মিলেছে,নতুন তদন্ত কমিটি মাঠে দুই দফা দাবীতে ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

দেশি মদের পাট্টায় ৩লক্ষ টাকা চাঁদা দাবী,পরে লেবারদের হাতে ২ঘন্টা অবরুদ্ধ মাদকের উপ-পরিচালক

মো. জালাল উদ্দিন মৌলভীবাজার সংবাদদাতা
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩১ মে, ২০২৪
  • ৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে
মৌলভীবাজারে কুলাউড়ায় একটি চা বাগানের লাইসেন্স ভুক্ত দেশিও মদের দোকানে (পাট্টায়) পরিদর্শনের নামে গিয়ে অবৈধভাবে ৩ লক্ষ টাকা চাঁদা দাবী করেন মৌলভীবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণের উপ-পরিচালক মিজানুর রহমান শরীফ। টাকা না দিলে চা বাগনের ওই মদের পাট্টা সিলগালা করার হুমকি প্রদান করেন এবং লাইসেন্স ভুক্ত মদের দোকানের মালিককে সে সময় শারীরিকভাবে লাঞ্চিত করেন তিনি। এতে কিপ্ত হয়ে উঠেন চা বাগানের মদপায়ী লেবাররা। তারা উপ-পরিচালকসহ ৫-৭ জনকে একটি ঘরে অবরুদ্ধ করে থানায় খবর দেন।
স্থানীয় এবং পুলিশসূত্রে জানা যায়, মৌলভীবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রের উপ-পরিচালক মিজানুর রহমান শরীফ ও মাদকদ্রব্যের সাহকারী প্রসিকিউটর সোয়েব রহমানের নেতৃত্বে ২৯ মে বুধবার ২০২৪ ইং, সন্ধ্যায় পরিদর্শনের নামে অভিযান চালান উপজেলার টিলাগাঁও ইউনিয়ের লংলা চা বাগানে। সে সময় সরকারী লাইসেন্সভুক্ত (নং-১৯) দেশিয় মদের দোকানে গিয়ে দোকান মালিক মিটুনকে ৩ লক্ষ টাকা চাঁদা দাবী করেন যদি সেই টাকা না দেওয়া হয় তাহলে মদের পাট্টাটি সিলগালা করে দেওয়ার হুমকি দেন মিজান। এসময় মিটুনের সাথে কথা কাটাকাটি হলে তার উপর চড়াও হন মাদকদ্রব্য ওই কর্মকর্তা। এতে উপস্থিত মদপায়ী চা শ্রমিক লেবাররা ক্ষিপ্ত হয়ে উঠেন। চাঁদা দাবীর কথা শুনে তারা মাদকদ্রব্য টিমকে একটি ঘরে প্রায় ২ ঘন্টা অবরুদ্ধ করে রাখেন। সেই সময় মাদকদ্রব্য টিমকে ছেড়ে দেওয়ার জন্য উপ-পরিচালক মিজান আর কোনদিন এভাবে করবেন না বলে একটি লিখিত মুছলেখা ও দেন। কিন্তু উত্তেজিত শ্রমিকরা সেই মুছলেখা প্রত্যাখান করে পুলিশের হাতে তুলে দেওয়ার দাবী করেন। পরে ওই দিন রাত ১০ টার সময় কুলাউড়া থানার এসআই আমির উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত শ্রমিকদের শান্ত করে তাদেরকে উদ্ধার করে নিয়ে আসেন।
উল্লেখ্য এর আগে ওই মাদকদ্রব্য নিয়ন্ত্রণের উপ-পরিচালক মিজানুর রহমান শরীফের বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ এনে চা-বাগানের লাইসেন্সধারী ব্যবসায়ীরা মহাপরিচালক বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন।
অভিযুক্ত মৌলভীবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণের উপ-পরিচালক মিজানুর রহমান শরীফকে ঘটনাস্থলে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের কাছে অনুরোধ করেন এভাবে আর কোন দিন ভুল হবে না। এবং বিষয়টি আর কাউকে না জানিয়ে তাদেরকে চা শ্রমিকদের হাত থেকে উদ্ধারের জন্য।
এ বিষয়ে মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) ড. উর্মি বিনতে সালাম মুঠোফোনে বলেন, বিষয়টি আমাকে কেউ জানায় নি। খোঁজ নিয়ে প্রয়োজনে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১-২০২৪ © নিউজ বায়ান্ন ২৪ © গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত ও পরীক্ষামূলক অনলাইনে সংবাদ প্রকাশ করা হচ্ছে।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park